প্রকৃত বিজয়ী তুমিই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ১৯-০৪-২০২৪

হয়তো তুমি পাবে বিজয়ের দেখা,
যদি ঐ যুদ্ধের দূর্গে রাখিছো ধর্য্যের অগ্নি রেখা ।
আজিকায় পদে পদে তোসামোদির মাঠে
আপনাকে ভেবেছো তুমি মূল্যহীন খেটে খেটে;

আর বছর শেষে ওরা মুচকি হেসে হেসে
বলবে তোমাকে কি লাভ হলো এতো ভালবেসে !!
ঐ এজলাসে ঐ বিবেকের কাছে বঞ্চিত হওয়া তোমার চাওয়া,
যেখানে গোপন বৈঠকে নিয়েছে কেড়ে ঐ বিবেকহীন হাওয়া ।

আজ হিসাবের খাতায় শুন্য তুমি
আর ওরা বিজয় উল্লাসে জগৎ ভূমি !
যে কষ্টের কথা লিখেছো কাব্যের মাঝখানে
এ কান্না কি ওরা শুনে তেমায় মূল্যায়নে?

ওহে নব শপথে তুমি জ্বলে যাও নৈতিকের দীপ মালা
অশুভ হেরে যাবে, হেরে যাবেই দেখে নিও নিরালা।
অকারণে ! তোমাকে বঞ্চিত করেছে জানি জানি-
প্রকৃত বিজয়ী তুমিই! ওরা বুঝেনা অদৃশ্যের বিচারখানি ।
-------------------------------------19-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।