বঞ্চিত জনতার মুক্তি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

বঞ্চিত রাত, ন্যায্যতার আলো দাও
যে বিচারকেরা অন্ধ নির্বাসনে পাঠাও;
বিচারিক এজলাসে ন্যায়ের আলো জ্বালাও
পক্ষের তুমুল ঘোর থেকে জেগে উঠাও ।

চৌদিকে দূর্নীতির পরিচর্চা পথ ঘাটে
মুক্তির দেশে মুক্তি নিয়ে আজ প্রবল দ্বন্দ্ব ।
গণতন্ত্র বেচা কেনা হয় নিজ স্বার্থের হাটে
প্রতিবাদী স্বৈরতন্ত্রের দাপুটে মুখ বন্ধ !

যুবকের মরণে মাদকের তীব্র খেলা
ক্ষমতার সম্মুখে আছে নিশীথ কুসুমগন্ধী
বঞ্চিত জনতার মুক্তি অন্ধের পথ ভোলা
ক্ষমতার সিংহাসনে হীন প্রাণের দুরভিসন্ধি ।
---------------------------------19-0-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।