চোরদের আড্ডাখানা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ১৯-০৪-২০২৪

ঘুষখোর চোর নয়!ডাকাতের সঙ্গে খেলা,
ক্ষমতার চৌদিকে ভাই চোর ডাকাতের মেলা;

দুর্নীতির মহরা চলে, কে কাকে নিষেধ দেয়!
প্রহরীও চোর! চোরও চোর ! একে অপর ভাগ দেয়-

স্বচোখে দেখলাম ধারে না মান সম্মান
ঘুষ দিলে বৈধ নহে যাবে যান আর প্রাণ ।

এ অবৈধ খেলা শেষ হবে কি চটপট !
আইনের তলে আইনের প্রাণ বড় বেশী ছটফট;

নৈতিকতা ভাই হেরে গেছে অনৈতিক খেলাতে
কে কাকে সামলায় প্রহরী চোরের ঠেলাতে;

এখনই সময় ভাই শুন না কারো মানা,
ভেঙে দাও, ভেঙ্গে দাও চোরদের আড্ডাখানা ।
----------------------------------19-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।