প্রাইভেট জব
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

প্রাইভেট জব করা জনতার আমিও যে একজন,
শুধুই ঘোষণা শুনেছি; দেখেনি কভূ আমার শুভক্ষণ
দেখেছি, শুধু দেখেছি কত তোষামোদি চিন্তার হিজিবিজি
তৈলেরা করেছে উৎসব, প্রতি পদে পদে মরিছে কর্মজীবি
ঘাম ঝড়ে লড়েছি , দিবা -নিশি রেখেছি অঙ্গীকার,
আর কত বাধা ঠেলে হব অজেয় রাজ্য পার ?
করেছি কাজ, মূল্যায়ন নেই, শেষে ঠকেছি অতঃপর
বিচারক দিয়েগেছে পাতায় পাতায় বিবেকহীন স্বাক্ষর,
প্রতি মুহূর্তে খোঁজেছি বিজয়ের নব ইতিহাস-
তবু উদ্দ্ম করে গেছি কাজ,
দেইনি বুঝতে কখনো গভীরের দীর্ঘ্শ্বাস !
স্বপ্ন আজ রিক্ত শ্মাশানে শ্মশানে অগ্নি তুফান ।
বহু যুদ্ধের মুখোমুখি দাঁড়িয়ে দৃঢ় করেছি ধ্যান
তবু যদি-
ন্যায্য অধিকার ফিরে আসে কিয়ৎ প্রত্যাশার কাছাকাছি
মনে হয় যেন প্রাইভেট জবের মধ্যে মৃত্যেুর আগে মরে আছি!!
---------------------------------------------------------19-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।