প্রেম পুষ্টি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

প্রেম পুষ্টি
অচিন্ত্য সরকার

সাধ ছিল,তোমার উদ্ধত বন্য বুকে মাতাল বাতাস হবো তপ্ত মদিরা সুখে ,প্রাণপণে শিথিল আঁচল,সামলাতে ব্যর্থ আমার দৌরাত্ম্য,করবে আপণ,মনের গোপন পর্দা খুলে,উষ্ণ ছোঁয়ায় হবো শ্রান্ত-শান্ত আমরা দোঁহে আদিম ভুলে। তারপর ঝড়ের রাত্রি শেষে,সোলালি সকালে সদ্য স্নাত তোমার লাজুক চোখের ইশারায় জানান দেবে নব অঙ্কুরের উন্মেষ,জোয়ারের ঝাপটায় ভেসে,সব বাঁধা হয়ে যাবে একেবারে শেষ।
নির্জন দ্বীপে গড়ে উঠবে মুখরিত বসতি,
নদী পথ প্রশস্ত হবে,হয়ত বা বদলাবে একাধিক গতি।তবু জোয়ারে ভাসাবে মোরে প্রতিক্ষণ,প্রাণপণ। সে জোয়ারে ভেসে নতুন প্রাণে ঢেলে প্রাণ,বুকে মাথা,ঠোঁটে ঠোঁট রেখে,প্রেম পাত্রের শেষ বিন্দু করে পান,জীবন শেষে গেয়ে যাবো হেসে,প্রেম পুষ্টির জীবন তুষ্টির জয় গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।