দ্বিতীয় বিসর্জন
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৮-০৩-২০২৪

দ্বিতীয় বিসর্জন
অচিন্ত্য সরকার

পাশের ক্লাবে মায়ের বোধন শুরু।মাইকে মায়ের জাগরণী মন্ত্র উচ্চারিত হচ্ছে উদাত্ত কণ্ঠে। কিন্তু হরিদাসীর মনে শুধু আতঙ্ক......... তখন তিন মাসের পোয়াতি হরিদাসী।স্বামী সে রাতে বুড়ো শ্বশুরকে নিয়ে হাসপাতালে.....হঠাৎ দর্মার বেড়া ভেঙে ঘরে রাজাকার...পরনের শাড়িতে বিসর্জনে ঝুলেছিল হরিদাসী .... সেই মুহুর্তে ফেরে রতন......ভোরের আগে মৃত বাপকে ফেলে অসমে...... তা প্রায় বছর তিরিশ হলো,এর মধ্যে মাথার উপর ছাদ হয়েছে,রতন মরেছে,মেয়ের বিয়ে হয়েছে ....... কিন্তু এন.আর.সিতে নাম উঠেনি,তাই বোধনের বাজনায় দ্বিতীয় বিসর্জনের সুর ............

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।