অধীনতা
- Md Shamim Pramanik (Nimu) ২০-০৪-২০২৪

মোর দুটো হস্ত খোলা
নেই যে তাতে ঝামেলা
দুটো চরণে অধীনতা
পলায়নের নেই ক্ষমতা৷

অধীনতা পোক্ত লোহার
পেটে ছিল না আহার
দুটো হস্ত হয়েছে দুর্বল
ভাঙিবার কত কাঙাল!

কেহ কি মোরে দেবে?
দেবে- একখানা হাতুড়ে?
একখানা হাতুড়ে গো!
মিথ্যে অধীনতা টুঁটিবো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।