ডানা ভাঙা ফড়িং
- Md Shamim Pramanik (Nimu) ২৯-০৩-২০২৪

প্রচণ্ড রোদ্দুরে ঘেমে গিয়ে স্নান করেছি
দুপুর দুইটা, হয়তো- অধিকও হতে পারে
বৃক্ষ নেই, বাদামী রঙের সমতল বালি
একলা দুর্গম পথে একা একা হাটছি৷

হয়ত এপথে,
আমারও আগে কেহ গিয়েছিল হেটে
কিছু পায়ের ছাপ দেখে তাই মনে হলো
দুইটি পায়ের আগাগোড়ায় ভেজা রক্ত
ধিক্কার, ঘৃণা অন্য দুটি পায়ের ছাপে
অজানা নামে ডেকেছি কত, কেহ আছে কিনা;
সারা নেই কাহারও, শুনেছে শুধু বালির রাজ্য৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।