অভিশাপ
- মোঃ মোশফিকুর রহমান - মোঃ মোশফিকুর রহমান ২০-০৪-২০২৪

বাজার সদাই হয়না এখন
জীবনের এই ঘাটে,
শূন্য পকেট ভরেনা যে আর
বেকারত্বের স্রোতে।
সাজানো স্বপ্ন ভেঙ্গে গেলে কি
আবারও জোড়া লাগে?
জানিনা বিধাতা কোন অভিশাপে
কাঁপছি অজানা মাঘে।

ক্ষমা কর মোরে ওহে দয়াময়
বিচার দিনের স্বামী,
দুঃখ যাতনা দূর করে দাও
বাঁচার দেখাও ভূমি।
চাইনা আজকে এই অভিশাপ
বেকারত্বের বিষে,
প্রতিটি ক্ষণ দংশিত হই
পাইনা যে আর দিশে।
তোমার দয়ায় আজকে সবার
কাটুক মেঘের ধারা,
পৃথিবীটা হোক বাসযোগ্য
মুছে যাক সকল গ্লানি জরা।


মোংলা, বাগেরহাট
২০-০৯-২০১৯
রাতঃ ১০.০০

প্রকাশকাল ঃ ২১-০৯-১৯
সন্ধ্যাঃ ০৭.০৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।