তবু মানুষেরা ঊষার অপেক্ষায়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

অনেক বৈষম্য বৈচিত্র পৃথিবীতে;
শ্রেণীতে শ্রেণীতে বিভক্ত মানুষেরা মনুষ্যত্ব হেরে
অনেক উঁচু শির আজ নত দুষ্টের খোঁয়াড়ে
অথচ মানুষেরা বুঝেনা রিপু এসেছে সবশেষ কেড়ে নিতে
নির্বোদের মতো ছুটেছে ,অহেতুক ছুটেছে নশ্বর ধরাতে ।

অস্থির প্রাণের কোষে কোষে
নিঃশব্দে ঘাতকেরা ধবংসের বীজ রোপন করিছে ক্ষণিক আয়ূতে
এক লোভের বেষ্টনীতে পথিকেরা আজ পথহারা প্রত্যেক স্নায়ুতে
সম্রাটের উজ্জ্বল নক্ষত্রগুলো গেছে খসে
নশ্বর ব্যস্ততায় অবিনশ্বর পথ ভুলে ছুটিছে অগ্রাসে-

বিজয় মুকুটের উজ্জ্বল আলো
আজ মানুষেরা ভুলে গেছে ইবলিশের সংকেতে ।
ঘর থেকে ঘরে, রাজ্য থেকে রাজ্যে কিংবা তামাম পৃথিবী জুড়ে
এক অসম প্রতিযোগীতায় বিভোর হয়ে আছে ধরনীর ঘোরে ।

সেই রাত্রির অন্ধকার আর কাটে না!
তবু মানুষেরা ঊষার অপেক্ষায় চোখ বুজেনা ।
----------------------------------------------22-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।