দর্শন
- শাবলু শাহাবউদ্দিন - নাম না জানা ২৯-০৩-২০২৪

দেখেছি দর্শনের পাতা
আছে লেখা হাজার হাজার কথা
মানুষে মানুষ মিলে, লিখেছে দর্শন দিলে
রাজ্য জাতে কত ভেদাভেদ তাহাতে
কী দর্শন দিনে রাতে রচিছে সবার সাথে ?

নাই সমাধান দর্শন আন
দর্শন ধর্ষণে জাতে
লোকে থাকবে কেন তার সাথে ?

কালে কালে হাজার পাতার তালে
ধর্ম কর্ম মনুষ্য জাতি
মিশেছে মৃত্তিকা আছে তাদের সাথি,
মন আর হৃদয়ে আছে বিবেক কী ভাই
দর্শনের সেথায় পায় না কী ঠাঁই ।

চাষ করি হৃদয়ে বিবেকের গাছ
লাগবে না আর কিছু, ভাল থাকার মাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sablu
২৩-০৯-২০১৯ ১৫:৩১ মিঃ

T