প্রথম শিক্ষক তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

সন্তানকে স্পর্শ্ করো,খুব গভীরে স্পর্শ্ করো -ওহে পিতা-মাতা
অবাস্তব কিছু নয়তো,
নিতান্তই তার প্রথম শিক্ষক তুমি
তোমার স্পর্শেই শুধু তার মুক্তি, জাতির মুক্তি !

সন্তানকে উদ্ধার করো মাদকের অভিশাপ থেকে
জুয়ার আসর থেকে,ক্যাসিনোর প্রেম থেকে, নিশ্চিত পতন থেকে
পিতা তুমি তার ভিতরে যাও, খোঁজে বের কর অন্তর নিবাস,
কোথায় মিশে,কোথায় যায়, কার সাথে যায় ,কখন যায়, কি করে…
মিলেমিশে একাকার হয়ে যাই, এসো বাঁচি সন্তানদের বাঁচাই
নিদারুণ দুঃসময়ে চলিছে সন্তানদের চৌদিকে,
ওরা আজ দিশাহীন ।

তামাম পৃথিবী আজ উপহাস করে..
যে সন্তানেরা জাতির স্বপ্ন ছিলো, আশায় বুক বেঁধেছিলো অগণিত স্বপ্নেরা
আজ সেখানে জঙ্গিবাদ,চাঁদাবাজি কিংবা করো লাঠিয়াল-কারো হাতিয়ার
জাতির সম্মুখে শুধুই দেখি দুঃসময় আর দুঃসময়.
সন্তানের সোনালী ভবিষ্যৎ বিষাক্ত হয়ে গেছে অসভ্যতার কালো ধোঁয়ায় ।

এখনই তুমি সজাগ হে পিতা-মাতা
পরাজয়ের আরেক নাম সন্তানের অন্ধকার জীবন ।
নিতান্তই তার প্রথম শিক্ষক তুমি
তোমার স্পর্শেই শুধু তার মুক্তি, জাতির মুক্তি !
------------------------------------------------22-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৩-০৯-২০১৯ ০০:০৮ মিঃ

সুন্দর উপস্থাপন করেছেন৷ ভালো লাগলো