আস্থার ঠিকানা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

সত্যের প্রতীক তুমি,মুক্তির প্রেরণা আমার ।
এক অবিচল বিশ্বাস থেকে তোমাকে দেখেছি আমি
বিজয়কে বুঝেছি কি যে তুমুল উল্লাসে অবিরাম
তুমি কি তার কিছু জেনেছো ?

প্রতিদিন তুমি ছুটেছো নির্লোভ ভ্রমণে
জাতি নির্মাণের দিকে কি যে ব্যাকুল প্রাণ তোমার,
কোন কালিমা না ছুঁয়ে শুধু ছুটেছো বাঙ্গালীর চেতনা হয়ে
ক্ষমতার কতোটা অনুভূব তুমি করেছো ?

তুমিই প্রকাশ্যে গর্জে উঠেছো এক মুক্তির অভিযানে
চৌদিকে তোলপাড় উঠছে,আমিও অবাক বিষ্ময়ে!
এও কি সম্ভব ?
তুমি ছিলে বলেই হয়তো-
আজ আমি খোঁজে পেয়েছি আস্থার ঠিকানা ।

অনেক রক্তের দামে কেনা এই লাল সবুজ পতাকা!!
তুমিই পারো, স্থপতির আঙ্গিকে এই বাংলাকে সাজাতে
তুমি যে সত্যের প্রতীক ,মুক্তির প্রেরণা আমার ।
বিজয়কে বুঝেছি কি যে তুমুল উল্লাসে অবিরাম
তুমি কি তার কিছু জেনেছো ?
-----------------------------------------23-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।