এক ঢোক আফসোস
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ১৯-০৪-২০২৪

এক ঢোক আফসোস গলায় আটকে গেলে
এতীম অনুভূতির কাতরতায় ধরা পড়ে-
আজও মানুষ হতে পারিনি...
আমজনতা জানে কতটুকু অমানুষ আমি
হয়তোবা আমার চেয়েও বেশি জানে

মনবাড়িতে একটিমাত্র ঘর, সবার অবাধ প্রবেশাধিকার।
সব-
কপটতা
ভণ্ডামি
লোলুপতা
ছবি হয়ে যায় অন্যের ক্যামেরায়!
অথচ মানুষ অবুঝের মতো-
অবিরাম মার্জনার পিদিম জ্বালিয়ে রেখে যায় বিবর্ণ দুয়ারে...
আমিও বাক্সবন্দি প্রেমকে পুঁতে রেখে স্বার্থপরের মতো ঘুমাই
দেবী আফ্রোদিতির বুকের ভেতরে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।