একটু ভালোবাসা
- কায়সার পারভেজ ২০-০৪-২০২৪

প্রতীক্ষায় আছে ভালোবাসা,
ভালোবাসার লুকোচুরি খেলায়
আমার চাওয়াগুলো এলোমেলো হচ্ছে।
তোমাকে আমি কত ভালোবাসি তুমি কি ভেবেছো ? তোমার ছলাকলা আমি বুঝি,
কিন্তু তুমি বুঝতে না!
আমার সাথে খুনসূটিতে মাততে
তোমার যে খুব ভালো লাগতো
আমি তা ঠিকই টের পেতাম,
এটাও বুঝি আমার সাথে ঝগড়া না করলে
তোমার পেটের ভাত হজমই হতনা,তাই না ?
আবার তোমাকে রাগিয়ে দিতে খুব ভালো লাগতো আমার -
তোমার রগচটা চোখ-মুখ দেখে
তখন কি মনে হতো আমার,জানো?
মনে হতো ,পৃথিবীর সব আয়না ভেঙ্গে যাক ।
অন্ধ হয়ে যাক সব চোখ ।
আমি শুধু ওই চোখের আয়নাতেই
নিজেকে দেখবো আমার হিসেবে।
কি, তুমি অবাক হচ্ছ ,তাই না?
আচ্ছা, তোমায় একটা গোপন কথা বলি আজ,
শুনবে ?
তোমার অবুঝ কর্মকাণ্ডে যখন
মাথাটা রাগে একদম টগবগ করতো
তখন তোমার ওই বেচারা টাইপ মায়া মুখে বলা-
সরি, শুনলেই এক নিমেষে রাগটা
উধাও হয়ে যেত আমার।
মুখের কোণে বাঁকা চাঁদের মতন
একটা হাসি দিয়ে আমারো ইচ্ছে করতো বলতে–
“পাগলি এত ভালো কেন বাসিস"?
তোর ভালোবাসার ঋণ শোধ করার মত
কিচ্ছু নেই যে আমার কাছে ।
শুধু এতটুকু জানি তোর মধ্যে নিজের
ছায়া পেয়ে বড্ড লোভ বেড়ে গেছে ইদানিং
খুব ইচ্ছে করে তোকে ভালোবাসি,
খুব ইচ্ছে করে সব কষ্টগুলোকে আড়ালে রেখে
তোকে একটাবার বলি_
একটু ভালোবাসতে দিবি আমায় ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।