আপন কর্মে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ১৯-০৪-২০২৪

মুক্তিকে খুঁজো না বৃথা অবৈধ কর্মের অগ্নি বানে
দুর্নীতির করাল গ্রাসে কিংবা কোন সিন্ডিকেটের ঘৃণ্য জালে
কোন কালো টাকার পাহাড়েও নয়,
খুঁজো না ক্যাসিনোর যানজটে- ক্ষমতার বেষ্টনীতে, মধ্যরাতে
কোন মদ জুয়ার আসরে, কোন চাঁদাবাজির কোলাহলে

মুক্তিকে খুঁজো না কোন রাজনৈতিক ছায়াতলে
নগ্ন কোন নর্তকির আলিঙ্গনে কিংবা অনৈতিক কোন
বৃহৎ দাপুটের মিছিলে মিছিলে
ভুল করেও ঘুষের লোভনীয় কোন প্রস্তাবে, যদি এই
আঁধার প্রকোষ্ঠে আসো
দেখবে তুমি পুড়ে ছাঁই হবে বাংলার এই জমিনে
ঘৃণায় ঘৃণায় হারাবে, ইহ-পর সব হারাবে-
বিধাতার ভয়ঙ্কর শাস্তি চেয়ে আছে, অপলক চেয়ে আছে
কর্মের উপর !!

হৃদয় উজার করে গেয়ে যাও চির সত্যের গানগুলি
আপন কর্মে জেগে উঠাও সেইসব মহৎ গুনাবলি ।
-----------------------------------------------24-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।