স্মৃতির দিকে তাকালে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

স্মৃতির দিকে তাকালে কেন স্থবির হয়ে আসে ভাষা !
ভেসে ওঠে সেই সব পাগলামীর দিনগুলো,
সেই সব উম্মাদনা, অপলক চেয়ে থাকা ক্লাশ রুমে
আহা সেই মায়াবী চোখের উত্তাপ
ভেসে ওঠে….

ভেসে ওঠে, রাঙা ঠোঁটের সেই সব মুচকি হাসি,
হরিণের মতো চাহনী, সেই সব সিল্কি চুলের উতালা ডানা
একটি কিশোরী লাল স্কার্ট্ পড়ে মঞ্চে এসে দাঁড়ালো
তার কণ্ঠে বেজে উঠল-
”ভাল আছি ভাল থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখ”
তন্ময় চোখে তাকে দেখছিলাম, শুধু দেখছিলাম….
আর ভাছিলাম !!

কবে যে সে ঢুকে গেলো এ অবচেতন হৃদয়ে সুচতর !
আজো বুঝিনি কোন সে যাদুর মহিমায় গড়ে গেলো প্রেমের সভ্যতা ।
হৃদয়ে খুব গভীরে শিহরণ তুলে চলে গেলো.
যে প্রেমের কাব্য শুনাতো, অবিরত শুনাতো
তার অবয়ব আজ এতো দূরে ! এতো দূরে..

স্মৃতির দিকে তাকালে কেন শুকিয়ে আসে এ প্রাণ !
ভেসে ওঠে- না বলা কথার অনেক কথামালা,
একটি কিশোরী- আচমকাই এসেছি কবির জীবনে
কবি আছে, কবিতার ফুল নেই, কবিতার সুবাস নেই
বাগান আজ রিক্ত-
ভেসে ওঠে, শুধু ভেসে ওঠে সেই ছবিটা
সেই কিশোরীটা-
স্মৃতির দিকে তাকালে-
-----------------------------------------------24-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।