গোপন রহস্যে তুমি
- রূপক বিশ্বাস ১৯-০৪-২০২৪

উত্তল চাপে গন্ধবিধুর সমীরণে
নীলাম্বরটা কখনো কখনো থমকে দাঁড়ায়
দেখা দেয় নিরাশার কুজ্ঝটিকা মনের এক কোণে,
মনের আঁকাবাঁকা গলিতে অনেকেই দাঁড়িয়ে থাকে
ভুল ভ্রান্তি মন খুঁজে বরাবর শুধু তাকে
বছরের পর বছর একাধিক মন্তব্য -
নিয়ে যায় সমুদ্রের গভীর রহস্যময় মুক্তার খোঁজে
হেনস্থা কোনো গোপন পথযাত্রীর আয়নায়.......
ভূগোলের দেশে অচেনা বহুমুখী প্রতিভা সর্বত্র
সূর্য কিরণ সমুদ্রে যতটুকু আলোকিত
ততটুকু নির্বাক স্বাধীনতাহীন পথগামী,
অদৃশ্যের ছায়া তবুও পিছু ছাড়ে না
ঘুম ভাঙা ভোরে প্রান্তহীন রাশি রাশি প্রত্যাশা
বিলীন হয় আগামী সূর্যাস্তের অজানা মরুদেশে.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।