গ্রামবাংলা
- ডা. মনোয়ারুল ইসলাম ২৮-০৩-২০২৪

প্রত্যহ পাখির কিচিরমিচির শব্দে
যখন ঘুম ভাঙে জীবনের ছন্দে,
খোলা হাওয়া বাতায়ন পথ দিয়ে
চোখের পাপড়িতে যায় দোলা দিয়ে,
মোরগের কুক্কুরুক্কু ডাকের সঙ্গে
বিছানা ছেড়ে উঠি ঘুম ভেঙে।

সাত সকালের গ্রামবাংলা
দেখিয়ে যায় রূপের খেলা,
সেথা মুগ্ধ হয়ে হেঁটে বেড়াই
স্বর্গের স্বরূপ যেন দেখতে পাই।

তাই শহরের ক্লান্তিকর জীবন ছেড়ে
বারেবারে ফিরি গ্রামবাংলার ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।