চরিত্রের মুকুট যে গেল ভেঙে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ১৯-০৪-২০২৪

অসভ্যতা ডানা মেলে উড়ে
যুবক যুবতীরা পথে ঘাটে আজ নগ্ন গায়ে যায় দৌড়ে!
সভ্যতার কোন গান শুনিনা মুখে বাজে ডিজিটাল তাল লয়
হারায়ে গিয়েছে যা ছিল মানুষের-তাইতো আজ এতো ভয়!
দিন রাত্রি ভর ছেলেটি মেয়েটি কার সাথে এতো কথা কয় !
আমাদের সন্তান ডিজিটাল নেশায় এখন আর নাহি পড়ে-

সজাগ থাকিছে নিশি ঢের-
এতো বিপথে গেলো ছেলে মেয়ে পাইনি তো কোন টের!
অবৈধ মিলন মেলায় ছুটিছে তারা নাহি ফিরে ঘর সাঁঝে;
ইউটোব, মেসেঞ্জার আরো কতো কি হেড ফোন কানে বাজে
এ বুকে দিবা কিংবা নিশির অন্ধকারে দেখেছি যে তাহাদের ।

চোখ দুটো থাকে জেগে
তাকালেই মনে হয় জীবন আকাশ ঢেকে গেছে কালো মেঘে ;
এতো খোলা মেলা ছুটিছে তারা শহর গ্রাম গঞ্জের পথে পথে
লাজ সরম ,ভয় ভীতি, রীতি নীতি নেই আর প্রাণটাতে
আফসোস হায় ! আলোর নীচে অন্ধকার দেখি ভাই পথ যেতে যেতে
কতো জীবন যে গেল ঝরে – কতো চরিত্রের মুকুট যে গেল ভেঙে ।
----------------------------------------------26-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।