অবুঝ টিনেজেরা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ১৮-০৪-২০২৪

চলাফেরায় ড্যাম কেয়ার চৌদিকে হতাশার বাস
অবুঝ টিনেজেরা গর্জে ওঠে যেন পৃথিবীর ত্রাস !
আদব কায়দা ঘুমিয়েছে- সভ্যতা সে-ও ঘুমে;
মদ জুয়া আফিম ক্যাসিনো ব্যাপ্তিতে আছো তুমি ।

সভ্যতার অনেক নীচে চলে গেছো কিংবা ধবংসের পারে
তুমি আজ কোন কথা ভাবছো আঁধারে ?
ওই যে ওখানে ধবংসের ফোয়ারা ডাকছে তোমায় গানে
মনে হয় তুমি যেন উগ্রিব যাবে এখনই তাহা উদ্ভাবনে ।

ধবংসের এমন কাছে- টিনেজের এতো বড় ভুল অকূল আকাশে
আর কবে ফিরে আসবে আপনার জীবন চিনে তুমি অনায়াসে !
আমিতো জানি তুমি আলো নিখিলের অন্ধকার দূর করে
তুমি থাকো প্রতিটি কদমে কদমে ওইসব অশুর হতে দূরে ।

চলাফেরায় ড্যাম কেয়ার চৌদিকে হতাশার বাস
অবুঝ টিনেজেরা গর্জে ওঠে যেন পৃথিবীর ত্রাস !
--------------------------------------------------26-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।