সেই বেগুনী শাড়ীটা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

তোমাকে বলেছিলাম, যত দেরীই হোক,
তুমি সেই শাড়ীটা পড়ে আসবে !
সেই বেগুনী শাড়ীটা পড়ে আসবে সাদা শীরের ভাঁজে ভাঁজে
অনিচ্ছার বাঁধ ভেঙ্গে,
আমার সম্মুখে হেঁটে হেঁটে
আবার আমি ফিরে দেখব, বার বার দেখবো
আমি তোমাকে বলেছিলাম, তোমাকে ভালবাসি, অনেক ভালবাসি!!

আমি তোমাকে বলেছিলাম, এ দেখা শেষ দেখা নয়,
বারে বারে চাই, তুমি প্রতিদিন আসো
সেই বেগুনী শাড়ীটা পড়ে আসো ।

তোমার রূপের নেশায় আমি আজ উতালা হয়ে
তোমাকে খোঁজি, সেই শাড়ীতে খোঁজি
সূর্য্ যখন ডুবে যাবে,
তোমার আলোয় দেখে নিবো তোমাকে ।
তোমার রূপের ঝলকে ঝলকে
চিনে নিবো পথ ভূ-লোকে—
আবার কবে আসবে ? সেই শাড়ীটা পড়ে আসবে!

আজও আমার শেষ দেখা হয়নি !
হৃদয়ের সেই আবেগ এখনও জেগে ওঠে
তবু যেন তুমি নেই -প্রতিদিন নেই -সম্মুখে নেই..
আমি তোমাকে বলেছিলাম---
সেই বেগুনী শাড়ীটা পড়ে আসবে--
--------------------------------------26-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।