মিনতি তোমার কাছে হে মায়াময়ী
- ত্রিতৈম - কাল্পনিক ২৫-০৪-২০২৪

যদি তুমি ভালবেসে থাকো,
তবে অন্তত একটিবার আমায় বলো,
আমি কোনদিন অধিকার খুজতে আসবনা।
তোমার মূর্ছনায় আমার দিন
কাটে একলা শালিখের মতন।
কষ্টেরা হয়ে ওঠে ভীষন অভিমানী।
তোমার নিবিড় চোখের কোন এক
কোনে,
আমার জন্য একটুও কি মায়া জমা নেই?
তুমি শুধু একটিবার আমায়
ভালবাসি কথাটি বলো,
আমি কখনো কোনো অধিকার
নিয়ে আসবনা।
আমার অনাদরে থাকা মনের উঠোন জুড়ে,
জঞ্জালে ভরে ছিলো।
তোমার জন্যই
তো সেখানে জন্মেছে কতো
হাজার রঙের পুষ্প।
আগেতো কেউ তার যত্ন নেয়নি।
তুমি যদি ফিরিয়ে দাও তবে
মনটায় ভীষন ঝড় বইবে
নষ্ট হয়ে যাবে সবকিছু।
আমি কোনোদিনও আর কিছু চাইবোনা,
একটিবার বলাটা কি খুব কঠিন?
পারলে এসে দেখে যেতে পারো,
কতটা যতনে রেখেছি তোমায়।
এক ফোটা কলুষ
কিংবা কালিমা ছোঁয়াতে দিইনি তাতে।
তুমি তবু বলবেনা?
আর কতো কান্নায় ভাসাবে?
আমি কি এত সইতে পারি?
শুধু একটিবার বলো,
আমি অধিকার চাইতে আসবনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।