রক্তদান
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৫-০৪-২০২৪

মানুষে মানুষে হচ্ছে রক্তের লড়াই
আমরা নাকি মানবতার গান গাই?
চারিদিকে রক্ত ঝরছে হচ্ছে হাহাকার
অথচ সবার রক্তের একই আকার।
রক্তদানে আমাদের কেন এতো ভয়?
হবে কবে সত্যিকারের মানবতার জয়?
এসো সবাই করি মানবতার জয়গান
চলো সবাই করি স্বেচ্ছায় রক্তদান।
রক্তের অভাবে হারাবো না কোন প্রাণ
আমাদের মাঝে ভালোবাসা অফুরান।
রক্তে নেই কোন ধর্ম কিংবা বর্ণ
আমাদের জীবন হোক অর্থপূর্ণ।
মনে শান্তি আসে যদি রক্তদান করি
আসুন আমরা সবাই হাতে হাতে ধরি।
আমি যদি করি এক ফোঁটা রক্তদান
তবে হয়তো বাঁচবে আরেকটি প্রাণ৷
রক্ত দিলে হয় কি কোন ক্ষতি?
তবে কেন রক্তদানের ভয়-ভীতি?
তুমি যদি ভাল মানুষ হতে চাও
তবে তুমি রক্তদানে উদ্বুদ্ধ হও৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Aminul1982
২৭-০৯-২০১৯ ১৩:০৫ মিঃ

পড়ে দেখুন৷