চল তোমরা যুদ্ধে এবার, দুর্নীতির বিরুদ্ধে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

দিবো না কো করতে তোমায়,রুখব এবার দূর্নীতিকে
কেমন করে করছো চুরি সোনার বাংলার এই বুকে ।
কিসের লোভে কেমন করে করছো চুরি চেয়ারে বসে
কিসের ক্ষোভে ছুটছো তুমি আপন মায়ের সর্বনাশে।
কেমন করে জ্ঞানের আলো কলম দিয়ে ধ্বংস আনে
কেমন করে জাতির সন্তান আপন মায়ের রক্ত টানে !
কেমন করে রাজ্যের কর্তা প্রজার ধন লুণ্ঠন করে
কেমন করে দিচ্ছো মাদক যুবক সকল হাতে ধরে-
কেমন করে গড়ছো আসর মদ জুঁয়া ক্যাসিনোতে
কেমন করে মারছো মানুষ এ্যানকাউন্টার রক্তপাতে
কোন শক্তির উৎপাতে করছো তুমি জাতির ক্ষতি
তোমায় ঘিরে দেখছি কেন অশুভ ওই লাল বাতি !
তোমরা ভাই কেমন করে চোর হলে রাতারাতি !
কেমন করে চৌদিকে ছড়িয়ে দিলে দুর্নীতি?
থাকব না আর চুপটি করে, দেখব এ সব এক হয়ে-
এসো সবাই যুদ্ধ করি, থাকব না আর ওদের ভয়ে!!
চল তোমরা যুদ্ধে এবার, দুর্নীতির বিরুদ্ধে
আমরা পারি দেখিয়ে দেও, এক হও যাওরে যুদ্ধে ।

---------------------------------------------------------28-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।