বোতাম আঁটা বুক
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৮-০৪-২০২৪

বোতাম আঁটা বুক
অচিন্ত্য সরকার

তোমরা সবাই দেখছো আমার সুখ
রোজ কত ছবি ছাপে আমার নামে,
ফেসবুকের পাতায় ভরা আমার মুখ
তোমরা দেখোনা,বোতাম আঁটা বুক।

কতো মৃত দেহ ভাসে হৃদয় অতলে
ঠোঁটে ঠোঁট রাখতে আজও আকুল,
ফুল সব ভেসে গেছে যমুনার জলে
কোনো বাঁধাই টেঁকেনি স্রোতের বলে।

প্রেমের মৃতদেহে জন্মে ছত্রাক যত
পচন ধরায় রোজ সম্পর্কের বাঁধনে,
সমাজের নাগপাশে রঙ মাখি কত
অন্তরালে ঢাকা পড়ে রক্তাক্ত ক্ষত।

গোপন অশ্রু-প্লাবন ভাসায় ক্লান্ত মন
কেওই দেখে না,যায় না কাওকে বলা,
দূষিত পৃথিবী বিষাক্ত করবে সে ক্ষণ
বিশুদ্ধ প্রেমে যখন মিলেছিল দু'টি মন।

থাকুক তা অন্তরালে সুক্তির বুকে ঢাকা
ঝিনুকের খোলস কুড়াই সংসার সাগরে,
ঘর ভরে ঘরণী,সিন্ধুক ভরে আছে টাকা
চড়া দামে কিনি সুখ,ভীড় বাজারে একা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।