হৃদয় দিয়ে গেয়ে যাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

হে যুবক লাল-সবুজের দিকে তাকিয়ে বলতেই পারো
”এই পতাকা তোমার”
কিন্ত লাল-সবুজের তাতে কি আসে যায় ?
যদি হৃদয় হতে শপথ নিয়ে বলতে পারো
”ত্রিশলক্ষ শহীদের উত্তরসূরী তুমি”
তবে হয়তো যোগ্য সন্তান হবে এ মাতৃকার কোলে ।

কোন ঝড় যদি ধেয়ে আসলে তোমার ঘরে
রুখে দাঁড়াবার অধিকার আছে, যে স্বাধীনতা শুধু তোমার
কিন্তু বিদ্রোহীরা থাকবে নিরুত্তর ।

তুমি বাঙ্গালী, মুক্তি যুদ্ধের ইতিহাসে চোখ রেখে
দেশ প্রেমের চেতনাকে জাগিয়ে তোল, নিরন্তর জাগিয়ে তোল
যদি বলো,” তুমি একান্তই লাল-সবুজের” কি করে থাকবে নির্বাক?
হৃদয় দিয়ে গেয়ে যাও- আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি ।
------------------------------------------29-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।