বন্ধি
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ২৮-০৩-২০২৪

জানালার ফাঁকা দিয়ে পৃথিবী
বন্ধি জীবন
কখনো মানুষের।

আষ্টে পৃষ্টে বাঁধা চার দেয়াল
হৃদপৃন্ডের মাপ ঝোক বন্ধিত্বে
পায়না ঠিকানা আকাশের।

মেলে ডানা উড়াল দিতে
মন চায় যাযাবর হতে
ধরতে ঠিকানা বাতাসের।

আজন্ম লালিত স্বপ্ন গুলো
বন্ধিত্বের বহিঃ প্রকাশ নয়
খুঁজে পেতে উন্মাদনা,স্বপ্ন পূরণের।

ভেঙ্গে শৃঙ্খল,বন্ধি চার দেয়াল
খোঁজে মন স্বাধীনতা
চলতে পথ মুক্ত মানুষের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।