টাকার গন্ডি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

টাকার গন্ডি
অচিন্ত্য সরকার

বাঁচতে গেলে চাই তো টাকা
কথাটা মিথ্যে নয়,
তাই তো আমরা ভেবেই নেই
টাকাতে সবই হয়।

টাকার মোহে কাটাই জীবন
খুঁজে বেড়াই সুখ
অর্থটাই তাই অনর্থ হয়ে
বাড়ায় কেবল দুখ।

টাকার দরকার আছে বলে
টাকাই সব তো নয়,
টাকা যখন বিবেক কেনে
তখন তো হয় ভয়।

টাকা দিয়ে সব কেনা যায়
যায় কি কেনা মন?
টাকার মোহে বৃথা ঘুরে
কাটাস কেন ক্ষণ।

মন কিনতে চেওনা টাকায়
মেটাও মনের দাবী,
ভালোবাসা দিলেই তবে
ভালোবাসা পাবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।