হৃদয়পুরে জলতরঙ্গ
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২০-০৪-২০২৪

ভালোবাসি বলেই রাতের গহিনে খোলা থাকে আমার জানালা
যদি কখনও ফালি ফালি জোছনার ভেতরে ঝলসে ওঠে তোমার চাঁদবদন,
যদি ঘোর অমাবস্যা রাতে উঁকি দিয়ে যায় তোমার ঝলক!

‘এ্যাই, তুমি জলতরঙ্গ বাজাতে জানো?’
এমন ছলকে ওঠা জলের মতন বললে তুমি
মনে হলো- অস্থির স্বপ্নের হাটবাজারে তুমিই আমার জলতরঙ্গ

বুকের ভেতরে স্বপ্নধারা আছে, আছে স্বপ্নঢল
নদীকেও জল ধার দেবার সাধ্য আছে আমার
কেবল ভালোবাসি বলেই;

ভালোবাসি বলেই তোমার স্পর্শিত কপালের ঘামফোঁটা
যত্নে তুলে রাখি সুগন্ধির মতো,
তোমার ঘ্রাণে ডুবে সাম্রাজ্য সাজাই কাজলচোখে অথবা বুকের অন্দরে

ভালোবাসি বলেই-
তোমার নামে অদৃশ্য সাইরেন বাজে হৃদয়পুরের সড়কে
পোড়াচোখের দৃষ্টি দিয়ে খুঁজে ফিরি আমার আমি
আহা শূন্যতা... নিদারুণ নির্জনতা...

জলতরঙ্গ বাজাতে গিয়ে বুঝতে পারি
কিছু একটা ফেলে এসেছি তোমার আঙিনায়
আর ভালোবাসি বলেই বুঝতে পারি
তোমার আঁচলেই আমার অনন্ত শয্যা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।