এক সাহসী প্রতিবাদ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

-----------------------------------------কবি মোঃ আমিনুল এহছান মোল্লা।
*************************************
এদেশ বৈষম্যে ভরা; চৌদিকে আজ অস্থির জীবন-
আতংকেরা প্রত্যহ সঙ্গী, নিয়ত শকুন চিলের আক্রমণ
ডাকাতেরা গর্জে উঠেছে, বঞ্চিতের কণ্ঠে আর্তনাদের সুর
তবুও স্বপ্ন দেখি আমি, যদি হুঙ্কার দিয়ে উঠে বীর বাহাদুর!
একতার সম্মুখে টিকবেনা, থাকবেনা এই লাল নিশানা-
এ বৈষম্য ওরা ভাঙ্গবেই- মানবে না কোন মানা
কঠিন প্রতিজ্ঞা- জনরোস আজ পাড়ায় -মহল্লায়
জনতা আপন ন্যায্যতা চায়, আপন অধিকার চায়
আঘাতে আঘাতে জনতা প্রতিদিন তুলেছে গর্জ্ন
কে ওদের রুখবে এই যুদ্ধে !আজ সংগঠিত জনগণ ।
অগ্নি বুকে নিয়ে জনতা দিয়েছে যুদ্ধের ঘোষণা
”এ যুদ্ধ, অধিকারের যুদ্ধ” বিজয়ের পথে শুধু দিনগোনা ।
অদূর দিগন্তে দেখি আমি জনতার শুভদিন!
বৈষম্যের হোতারা টিকবে না আর বেশীদিন ।
পথভ্রষ্ট জ্ঞানীর জ্ঞান, অবিরাম করছে বৈষম্য প্রসব!
এক সাহসী প্রতিবাদ, এ বৈষম্য ভেঙ্গে করবেই উৎসব।
-------------------------------------------------30-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।