অস্তিত্ব
- গতিময় রায় চয়ন - তোমায় আর ভালবাসি না ২৯-০৩-২০২৪

হঠাৎ করে তোমায় মনে পড়লো
কি জানি তোমার অস্তিত্ব
হয়তো এখনো বুকে।
এক ঝলক দেখেই মুখ ফেরালাম
ভাবলাম তুমি কি-তা চাও?
চাও না;
তাই অভিমান করলাম তোমায় দেখে।
বড় হাস্যকর
বা বড়ই বেহায়াপনা
তোমার প্রতি অভিমান!
তুমি কবেই মুখ ফেরিয়েছো আমার থেকে।

আবার চেয়ে রইলাম
অস্তিত্ব তো নেই
তুমি তো সামনে নও
যাকে দেখছি সে আমার কবিতা,
কথার বুননে তার সাথে প্রেম।

কবিতায় তোমায় মানায় বেশ।
সেই তোমায় দেখে লিখলাম
দু-চারটে কবিতা
তুমি কিছুই বুঝলে না!
কিন্তু ভালোই নাকি লাগলো তোমার।
আমি কি আর থেমে থাকি
বর্ণনার ছটায় তোমায় রাঙ্গিয়ে দিলাম।
তুমি একটু লজ্জাই পেলে,
কেউ তোমায় নিয়ে লিখছে
এ যেন তোমার আত্মগরিমা বাড়িয়ে দিল
আমি অবিরাম লিখে চললাম।

একদিন তোমার সামনেই
তোমায় নিয়ে লিখছি
হঠাৎ করেই কলম থামিয়ে দিলে
কিছুই বুঝি নি।
হয়তো আমিই তোমায় বুঝিনি!
এখন যখন তোমায় নিয়ে লিখছি
কেউ কলম থামায়নি,
পাশে তুমি থাকোনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।