অভাব স্বভাব
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

অভাব স্বভাব
অচিন্ত্য সরকার

অভাব হলে স্বভাব নষ্ট
প্রবাদ কথায় আছে,
গল্পে থাকে কতো কিছু
গরু ওঠে গাছে।

অভাব যাদের কম যত
চাহিদা টা বেশি,
কৌশলে করছে চুরিটা
সেজে ভদ্র বেশী।

নেতা যখন করে চুরি
অভাব সেতো নয়,
অফিসে বসে ঘুষ খাওয়া
অভাবে কি আর হয়!

পুলিশ যখন চোর না ধরে
নিজেই করে চুরি,
জানিনা অভাব না স্বভাব
কিসের জারিজুরি।

অভাব হলেই স্বভাব নষ্ট
সবাই তো করে না,
তারাই করে স্বভাব নষ্ট
অল্পে যাদের হয় না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।