স্রষ্টার মান রেখে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

স্রষ্টার মান রেখে
অচিন্ত্য সরকার

যৌথ কাব্যের এপিঠ-ওপিঠ
ভালোবাসার মতো,
আসল প্রেমিক হাতে গোনা
নকল জোটে যতো।

অনেক কবি লিখেছেন বটে
ক'জন হলেন তুষ্ট,
টাকার জোরে জায়গা পাচ্ছে
অনেক তো অপুষ্ট।

লেখা ছাপার প্রথম শর্ত
লেখার গুণে থাকুক,
খরচার টাকা বাড়তি শর্ত
পরে না হয় রাখুক।

প্রাণের সৃষ্টি যখন দেখি
হচ্ছে সস্তা পণ্য,
কষ্ট লাগে প্রাণে বড়ই
মনে হয় জঘন্য।

যৌথ কাব্য হোক না কেন
স্রষ্টার মান রেখে,
পাশে দাঁড়াই সবাই সবার
লোভ টুকুকে ঢেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।