আগুন আমাজানে লাগেনি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৩-০৪-২০২৪

আগুন আমাজানে লাগেনি
অচিন্ত্য সরকার

আগুন আমাজানে লাগেনি
আগুন লেগেছে আমাদের বিবেকে,
অনেক দিন আগে থেকেই জ্বলছে
আজ লেগেছে এসেছে ফুসফুসে
একেবারে গভীরতর বুকে।

আগুন আমাজানে লাগেনি
আগুন লেগেছে আমাদের মনে,
সুখের মোহে জ্বলছে বহুদিন রাতদিন
কৃত্রিম সুখে থেকেছি মত্ত-মজে
আজ লেগেছে প্রাণবায়ু বনে।

আগুন আমাজানে লাগেনি
আগুন লেগেছে আমাদের ভাবনায়,
মাটির মানুষ সুখ চেয়েছি পুড়িয়ে মাটি
টুটি চেপে মুক্ত বায়ুর সেজেছি বাবু
মেকি বায়ুর অট্টালিকায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।