ভরিয়ে দিলে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

ভরিয়ে দিলে
অচিন্ত্য সরকার

ভরিয়ে দিলে তুমি আমায় জলকুমারী,
অঙ্গে অঙ্গে জড়িয়ে রঙ্গে,বালির কনায়
শুভ্র ফেনায়,উঠলে বেজে জলতরঙ্গে রকমারি,ভরিয়ে দিলে তৃপ্তি রসে আজকে আমায়,জলকুমারী।

ভোরের তুমি,দিনের তুমি,রাতের চাঁদের
মায়ায় তুমি,আমায় দিলে অপার সুধা
অঙ্গে অঙ্গে চুমি চুমি,গর্জে চলা আপন মনে,আছড়ে ফেলা ঝিনুক নুড়ি,ফিরিয়ে দিলে আমার কুড়ি,জলকুমারী,বরেক তুমি।

তোমার বুকের ঢেও-ফণায়,মাঝি জেলে দোদুল দোলে,খেলে তোমার ফেণিল মায়ায়,শক্ত হাতের দক্ষতায়,মাছের ভরা ডাঙায় তোলে,
প্রাণ বাজি তোমার কাছে
বাঁচা মরা সব তোমার কোলে।

জলকুমারী,জলকুমারী,এই কথাটা বুঝতে পারি,সৃষ্টি লয়ের হোতা তুমি,জগৎধারিনী,
রূপের মেলা সৃষ্টি খেলা,তোমার বুকে প্রাণের মেলা,মুক্ত ভরা তোমার হৃদয়,
শান্তি বাতাস শ্বাস,অঙ্গ শুদ্ধ বারি।

তোমায় দেখে মুগ্ধ হলো মন,সার্থক নয়ন
তোমার ফেনিল মোদিরা মোহে উচ্ছ্বল চলা,মুহূর্তে ভাসিয়ে দেওয়া তটভূমির ছেলেখেলা,তোমার সাথে জলখেলা,রয়ে থাক এই বেলা জীবণের আনন্দঘণ ক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।