পেটুক গনেশ
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

পেটুক গনেশ
অচিন্ত্য সরকার

গনেশ দাদা পেটটা নাদা
মাথা আবার হাতির,
দুর্গা মায়ের ভয়ের কারণ
এমন না হয় নাতির!

তাই তো মা অনেক খুঁজে
এনেছেন কলা বউ,
সবুজ তরতর ছিপছিপে
মন্দ বলবেনা কেও।

গনেশ দাদার বাহন ইঁদুর
বেজায় পাচ্ছে কষ্ট,
শুঁড় আর পেট বইতে তার
জীবনটা হচ্ছে নষ্ট।

বলে কতো গনেশ দাদাকে
হাতদু'টো করে জোড়,
ছুটে বেড়াও মাঠে ময়দানে
যখন হবে রাত্রি ভোর।

গনেশদা তো মায়ের চ্যালা
মায়ের সঙ্গ ছাড়ে না,
সুযোগ পেলেই খাবে লাড্ডু
গ্যাস অম্বল হবে না!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।