আনন্দে মাতি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

আনন্দে মাতি
অচিন্ত্য সরকার

কৈলাশ থেকে আসছেন মা
খুশিতে সবাই আগমনী গা
সব ভেদাভেদ ভুলি,
আয় ফিরে সব ডাকছে গাঁ
চাইছে যা মন তাই করে যা
মনের আগল খুলি।

চলার পথে থাকে দঃখ বাধা
এসব নিয়ে তো জীবন বাঁধা
উৎসবে সব ভুলি,
ভালো মন্দের গোলক ধাঁধা
ভেবে ভেবে শুধু মিথ্যে কাঁদা
খুশির ধ্বণি তুলি।

নিত্য দিনের একঘেঁয়ে কাজ
সরিয়ে রেখে পরি নতুন সাজ
নতুন রঙের হোলি,
হোক না একটু বাড়তি অকাজ
কিসের সংকোচ কিসের লাজ
ফুটুক খুশির কলি।

খুশির জোয়ারে মেতে সবাই
মিলন ছন্দে পায়ে পা মিলাই
সময় না করে নষ্ট,
পাওয়া যা হয়নি নাই বা পাই
যা পেয়েছি তার তুলনা নাই
মিথ্যে পোষা কষ্ট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।