আমির মোহে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

আমির মোহে
অচিন্ত্য সরকার

ভবের মঞ্চে করি সবাই
মিথ্যে অভিনয়,
আমি রাজা আমি মন্ত্রী
ছয়কে করি নয়।

কত রকম করি বড়াই
কত কিছু সাজ,
ভুলে যাই তাকে সবাই
করি যাঁর কাজ।

রঙ মেখে ঘুরে বেড়াই
মুখে বলি বোল,
জানিনা কে বলায় আর
কে বাজায় ঢোল।

আমি আমি মোহে ব্যস্ত
সারা রাত দিন,
ভুলে যাই মায়ার মোহে
আমরা ক'দিন।

অভিনয়ের শেষ যেদিন
দিতে হবে পাড়ি,
রঙ্গমঞ্চ ছেড়ে আবার
আপনার বাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।