মনের মানুষ
- রূপক বিশ্বাস ২৫-০৪-২০২৪

তুলিতে রঙ মাখাতে ভুলে যাই
একে ফেলি মনের ক্যানভাসে
উর্বশী নগরের কোনো এক নর্মসখীর ছবি,
রঙে এলোমেলো হয়ে ওঠে আমার সারাটা দিন
হয়ে উঠি পটুয়া
তবুও আঁকতে পারি না!
স্বপ্নের দেশে মাথানত করি ---
পাগলের বেশে ঘুরে বেড়াই
তবুও দেখা মেলে না.........

লালসা মন শুধু মানুষের গন্ধ পায়
কালো, সাদা শরীরে
খুঁজে ফিরি নীল পদ্মার সন্ধানে
বোবা কোকিলের সুর বেঁধে,
দূরভাষ সংখ্যা উড়িয়ে দিই চিঠির খামে
চোখ মেলতেই ---
ভেসে বেড়াই অচিন সাগরের স্বপ্নের মোহনায়.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।