জানিনে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অরশিতে চোখ রাখো ২০-০৪-২০২৪

জানিনে
অচিন্ত্য সরকার

গনগনে আগুনে ঝলছে যাচ্ছে,এমন এক সময়ের বুকে দাঁড়িয়ে,আমরা প্রত্যেকে আগে বাঁচার জন্য জটলা করছি।অথচ অদ্ভুত ভাবে আমরা কেও জানিনে,কিভাবে বাঁচবো,আগুন নেভাবো না,জ্বলতে দেবো!কেন নেভাবো,কিভাবে নেভাবো,কেনই বা জ্বলতে দেবো!কিচ্ছু জানিনে দৃঢ় বিশ্বাসে।শুধু বাঁচার পথ খুঁজছি-কেন বাঁচতে চাই- তাও জানিনে। শুধু চিৎকার করছি অথচ কারো কথা স্পষ্ট নয়,কিসের ভয় জানিনে,তবুও ভয়। এক দিশাহীন ভয়ানক ঘূর্ণীপাকে সবাই ঘুরছি,কেন ঘুরছি তাও জানিনে,বাঁচতে চাই অথচ কেন তা জানিনে।দু'একজন যারা জানে বলে মনে হয়,কোলাহলে তাদের কথা শোনাই য়ায় না!এক আধ জন অতি উৎসাহী মাথা তুলে বলতে গেলে,আমরা নিন্দা আর উপহাসের চিৎকারে তাকে থামিয়ে দেই-কেন দেই তাও জানিনে,কেননা এটাই তো রোগ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।