ব্যস্তানুপাতিক
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

ব্যস্তানুপাতিক
অচিন্ত্য সরকার

হাওড়া পুরী জগন্নাথ এক্সপ্রেস। স্লিপার ক্লাসের আমার সিট টা জনৈক ভদ্রলোক কে দিয়ে তাকে পরিবারের সাথে থাকার সুযোগ করে দিয়েছি।পরিবর্তে পাশের এক নির্জন কুপে একটা লোয়ার বার্থ পেয়ে প্রথমে বেশ উল্লোসিত হয়েছিলাম, দু'চোখের পাতা যদি একটু এক করা যায়। সারা দিন খুব ধকল গেছে.......
সবে একটু চোখ বন্ধ করেছি...... হঠাৎ এক বয়ষ্কা পাগলী গোছের মহিলা এসে বসল সামনের ফাঁকা বার্থ টাতে......আবছা আঁধারে কেমন যেন অস্বস্তি বোধ হতে লাগলো......দিন কাল ভালো নয়..... উঠে যাবো?..... কয়েক বার আড় চোখে তাকালাম ভদ্র মহিলার দিকে..... তিনি একই নির্বিকার, নির্বাক......
অস্বস্তি টা বাড়তেই লাগল..... খবরের কাগজের হাজার টা খবর মনে পড়তে লাগলো..... শেষ বেশ সাধের বার্থটা ছেড়েই দিলাম.... জানি না ভদ্রমহিলা কিছু ভেবেছিলেন কি না, তবে আমি ভেবেছিলাম... শিক্ষার সাথে বিশ্বাসের সম্পর্ক টা কতটা ব্যস্তানুপাতিক........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।