বন্ধ দরোজা থেকে ফিরে
- অনুপম হক ২৮-০৩-২০২৪

হুট করে একদিন দেখা হয়ে যাবে
তার পর কেটে যাবে দ্বিধা
মৃতদের লাস দেখে বলিবে আমারে
এই সেই অপগা কবিতা।
এই সেই অশোকের হাড়
কেঁদেও পারে নি যেতে ভাস্করের গলি
পকেটে খুচরো রোদ চেপে, ছাই ফেলে
মধ্যাহ্নের ছাউনিকে বলি।
অমলেটে ঢুকে রবে কর্পোরেট মাছি
ক্লেদ থেকে শুল্ক এসে নিতে;
ভাসিবে দ্রাঘিমাজোড়া মুখ
ডুবেছিল নাও যার উদ্ব্যস্ত যোনিতে।

পেরিয়ে যদি যাও বন, পাললিক গেট
মুখ থুবড়ে প’ড়ে থাক আমার জ্যাকেট...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।