কবিতা কোথায়
- তৈয়ব হুসেন - আগুন ২০-০৪-২০২৪

কবি তোমার কবিতা কোথায় ?
কবিতা আসেনা নাকি
নাকি হারিয়ে গেছে নির্জন জায়গায়
কবি তোমার কবিতা কোথায়?

নাকি তুমি মৃত্যু বরন করেছো
নাকি তুমি চুরি হয়েছো
নাকি তুমি দিক্ ভ্রষ্ট হয়েগেছো
নাকি তুমি নিরব হয়েছো শূন্যতায়?
কবি তোমার কবিতা কোথায়?

অধিক্ষিপ্ত নিক্ষিপ্ত প্রেরিত
নাকি তুমি অবধারিত
নাকি তুমি করতেছো এড়াকানি
নাকি হারিছো তোমার ককানি?
এসো থকবো না কোনো বাঁধায়,
কবি তোমার কবিতা কোথায়?

কক্ষচ্যুত নাকি তোমারও কেয়াবাৎ
নাকি পাওনা তুমি ঘাঁত
নাকি জাগে না তোমার চিত্তদেহ
নাকি কারন অন্য কোনো ?
এসো অবসান ঘটায়,
কবি তোমার কবিতা কোথায়?

নাকি জাগে না তোমার জাতক্রোধ
নাকি বন্ধ তোমার খরস্রোত
নাকি হারিয়ে গেছো অন্ধকারে
নাকি বন্দি তুমি কারাগারে?
এসো জয়ঢাক বাজায়,
কবি তোমার কবিতা কোথায়?

দিও তোমার বিজয় ঢেঁড়রা
দীপ্ত করো চেরাগা
ছড়িয়ে দাও তোমার দৈববাণী
খুলে দাও তোমার বৈতরণী
এসো শন্তির কামনায়,
কবি তোমার কবিতা কোথায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
১২-১০-২০১৯ ১৫:০১ মিঃ

বাহ। ভাল লাগলো।