এক হয়ে যাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৩-০৪-২০২৪

এক হয়ে যাও,রক্তের বাঁধনের মতো
ঠিক দুঃসময়ে তৌহিদী মুমিনের মতো
ওমরের বীরত্ত্বের মতো,
তুমি কোরআনের নিবেদিত প্রাণ হয়ে যাও
ইসলাম প্রিয় সাহাবীর মতো
হক- বাতিলের পার্থক্য নিরুপণ কারীর মতো;
এক হয়ে যাও সব দুষ্টের বিরুদ্ধে, সব অনৈতিক উম্মাদনা থেকে
অনিষ্টকে দূরে রাখো মুক্ত পাখির মতো,
দৃঢ় মনোবল নিয়ে গর্জে ওঠ সুদৃঢ় পাহাড়ের মতো
এক হয়ে যাও ।
এতো দূরে যেও নাকো আপনার সত্ত্বাকে ছেড়ে
তুমি আকড়ে ধরো সেই অদৃশ্যের মহিমাকে
সেই প্রিয় নবীজির আলোকিত পথকে
যদি না পৌঁছ সেখানে—
তুমি হেরে যাবে, তুমি হেরে যাবে অবিনশ্বরে—
এক হয়ে যাও,রক্তের বাঁধনের মতো
এক হয়ে যাও--
-----------------------------------------------------06-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।