সেইটুকু থাক বাকি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

প্রাচুর্য্যকে আমরা উর্ধ্বে করে রাখি
ন্যায়-নীতির স্পর্শ্ সেইটুকু থাক বাকি!
সমাজে দেখি সদা দিবা নিশি
সকলে গিয়ে তার মাঝে মিশি,
আদর্শের বাণী সেইটুকু থাক বাকি-
প্রাচুর্য্যকে আমরা উর্ধ্বে করে রাখি
তার প্রশংসায় কোথাও নাহি ঢাকি
সত্য বলার সেইটুক থাক বাকি ।
দূর্নীতির লীলা হবে এ প্রাণ ভরে
এ সংসার রেখেছে তাই ধরে
অধিকার আমাদের সেইটুকু থাক বাকি-
প্রাচুর্য্য তাহারে উর্ধ্বে করে রাখি ।
-------------------------------------------6-10-2019,রাওনাট কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।