আমি তাই মাতৃকার পক্ষে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৩-০৪-২০২৪

হয়তো দেখেনি কভূ নাটের গুরুরা যতো আছে,
হয়তো আসেনি প্রকাশ্যে হীন ব্যাক্তির রূপ ধরে
কিন্তু ঘটে গেছে অনেক কিছু! শুভরে দিয়ে ফাঁকি
ফুটেছে কতো জুঁই চ্যামিলী গোলাপ গাছে গাছে
মৌয়েরা অজান্তে ভালবেসে আছে যেন বসন্তপথিক ।

জেগে উঠেছে দুর্নীতি, প্রাণে প্রাণে একি র্গ্জন !
এ যেন প্রাচু্র্য্যের প্রতিযোগীতা,অনৈতিক ভালবেসে
অনন্ত মাদকের স্রোতে পাক খেয়ে ঘুরছে বাংলার বুকে
ডুবছে কত হায় ! হায় কি অধপতন বাংলায় জুড়িয়া –

এমন বৈষম্যের ঋতু থেকে যতই এড়াও চোখ
যতোই এড়াতে চাও তোকে দেখি আমি অদম্য ।
দূর্গের সৈনিকের মতো প্রতিবাদী হতে প্রস্তুত জননী
নবীণেরা গর্জে উঠেছে পথে পথে, ধর্য্যের পথ শেষে
তোদের ঘৃণা করি প্রাণ ভরে এই বাংলাকে ভালবেসে ।
আমি তাই মাতৃকার পক্ষে বান্দিলাম হৃদয় আমার ।
---------------------------------------------------6-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।