আজ তুমি নগ্ন শরীরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

দুর্নীতি, আজো তুমি বাংলার প্রাণে প্রাণে আছো;
স্বাধীনতার এতো বছর পরেও তুমি দিব্যি ব্যশ্যার মতন;
সারা অঙ্গ খুলে তুমি নিষিদ্ধ পল্লীতে অবিরত
আজ তুমি নগ্ন শরীরে
কতো অবৈধ কলঙ্কের দাগ গায়ের প্রতিটি ভাঁজে ভাঁজে-

কি কথা ছিলো? কি দিয়েছো?- আর কি হারায়ে!
একটি স্বাধীন পতাকা পেয়েছি কিন্তু দেখিনি
আজো দেখিনি সেই সব সূর্য্ নক্ষত্রের আলো!
যে মায়ের আঁচলে আঁকা লাল-সবুজের আলপনা;
যে রক্তের স্রোত বয়ে গেছে এ বুকের উপর
আর কি চাও বল ?
একটি স্বাধীনতার গান কি রকম সুমুধুর ! সে কি তুমি জানো ?

মনে পড়ে ত্রিশ লক্ষ শহীদের রক্তের কথা ?
মনে পড়ে দুই লক্ষ মা বোনের সম্ভ্রম হানীর কথা?
তবে কিভাবে পারো এ মায়ের বুকে দাঁড়িয়ে এতোসব অবৈধ কাজ করতে ?
কেনইবা তোমার পরিচয় হবে
তুমি ঘুষখোর, তুমি চাঁদাবাজ, তুমি সন্ত্রাসী, তুমি স্বৈরাচার , তুমি নেশাখোর আরো কতো কি !
আমিতো চাই সবাই বলুক তোমাকে- তুমি দেশ প্রেমিক!
তুমি বাঙ্গালী কিংবা বাংলাদেশী ।

দুর্নীতি, আজো তুমি সারা অঙ্গ খুলে নিষিদ্ধ পল্লীতে অবিরত
আজ তুমি নগ্ন শরীরে
কতো কুকর্মের চিহ্ন এ দেহের প্রতিটি ভাঁজে ভাজে!
-----------------------------------------------------------7-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।