চৌদিকে তৃষ্ণার্ত্ প্রাণ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৫-০৪-২০২৪

ধরনী অস্থির হয়ে গেছে অনিষ্টের কালো মেঘে
মানুষের পবিত্র প্রাণে শয়তান বাসা বেঁধেছে এখন;
নিষ্পাপ শিশুসূর্য্ নিভে যাচ্ছে দিবসের আগেই
আলোহীন হচ্ছে পৃথিবী-

কুমন্ত্রণাগুলো মানুষের শিরে শিরে বেশ কলোরবে !
আদর্শ্ সব উঠে গেছে সমাজের রন্ধ থেকে;
মরু প্রান্তর বলছে নদীকে; জল হবে তোর কবে?
অসাধুতায় আজ সাধুতার প্রতিচ্ছবি দেখি হরদম
অকল্যাণে খোঁজে ফিরি কল্যানের দল বল!

প্রাণগুলো হয়ে গেছে ভ্রান্তের পূজারী! দুষ্টের মগডালে খোঁজে স্নিগ্ধ পৃথিবী-
পরাজয় চলে এসেছে; সম্মুখে আমবস্যার কালো ছায়া
পথিকেরা আজ পথহীন পথে ব্যাকুল বেহশ!
চৌদিকে তৃষ্ণার্ত্ প্রাণ !মানুষেরা শুধুই অস্থির !
লোভের চক্রে চক্রে অবিরত ঘুরছে মানুষ, ঘুরছে তার প্রাণ ।
----------------------------------------------------------------70-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।