ভালোবাসা জীবনের অবলম্বন
- কাজী জুবেরী মোস্তাক ২৬-০৪-২০২৪

ভালোবাসা হলো সবচেয়ে রোমাঞ্চকর একটা যাত্রা
সূর্যোদয়ের প্রণয়ী চুম্বনে শুরু হয় নতুন দিনের যাত্রা ,
ভালোবাসাতো এ পৃথিবীতে সবচেয়ে সংবেদনশীল
ভালোবাসায় থাকা অভিজ্ঞতাই একে করে যত্নশীল ।

ভালোবাসাতো হলো আনন্দ ও দুঃখের যৌথ ফসল
ভালোবাসায় থাকে হাসি অশ্রুধারার যৌথ ফলাফল ,
ভালোবাসায় দুটি আত্মা হয়ে যায় একত্মার সামিল
এখানে থাকেনা কোন দ্বিধা-দ্বন্দ আর মতের অমিল ।

ভালোবাসাতে থাকেনা কোনই একাকীত্বে অনুভূতি
এখানে থাকে শুধুই ভালোবাসা আর সুখময় স্মৃতি ,
ভালোবাসা ঝড়ে যাওয়া বৃষ্টি ফোঁটার মতো পবিত্র
ভালোবাসা গোলাপ পাপড়ির চেয়ে মারাত্মক অস্ত্র ।

ভালোবাসাতো হলো প্রতিদিনেরই গৌরবময় ভ্রমণ
কখনো ময়লা রাস্তায় কখনো রিক্সায় সময় ক্ষেপন ,
ভালোবাসাময় স্পর্শতে থাকে অপরিমেয় উদারতা
থাকে তৃষ্ণার্তের শিরায় উপশিরায় ভ্রমণের ক্ষমতা ।

মধ্যরাতে ভালোবাসার মিলনে আগামী খেলে যায়
ভোরের সূর্য ওঠার পূর্বে তাই অঙ্গগুলো নিদ্রা যায় ,
ভালোবাসাতো কোমল তুলার মতোই স্পর্শ কাতর
ভালোবাসায় ভরে উঠুক প্রতিটি গ্রামাঞ্চল ও শহর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।